স্ত্রী ভক্ত স্বামী

 

স্বামী-স্ত্রী



- ম্যাডাম, আমি ঘুমাতে পারি না।  অসুস্থ লাগছে.  আমার ক্ষুধা নেই
  -ওহ, মাসিকের শেষ কবে?
  -...... চালু.
  জবাব দিলেন তার স্বামী।
  আহ!  কী বউয়ের ভক্ত স্বামী রে!
  যদি এমন স্বামী বাড়িতে থাকেন তবে স্বর্গ স্ত্রীর স্ত্রীর সংসারে নেমে আসবে।

  লম্বা কালো চুল এবং সর্দি নাক দিয়ে মায়তার মুখটা নিচে পড়ে যাচ্ছে বলে মনে হচ্ছে।  এ জাতীয় মেয়ের পক্ষে এমন প্রেমময় স্বামী পাওয়া স্বাভাবিক বলে মনে হয়।

  আমি অতিরঞ্জিত না করে ওষুধ লিখে রাখি।

  কয়েক দিন পরে আসে চম্পা (ছদ্মনাম)।  এবার তাঁর স্বামী তার সাথে আসেন।  ছোট্ট কালো মুখযুক্ত এমন স্ত্রীকে দেখে মনে হয় সামনে কালো-সাদা যুগের সিনেমা আছে।  এবার মুভি নায়িকা আবদার তাকে বাচ্চা নেওয়ার ওষুধ দিতে হবে।

  আমি যখন চম্পারের ইতিহাস নিতে গেলাম, শুনেছি তার দুটি মেয়ে রয়েছে।

  আরেমা দুই মেয়ের মায়ের স্বামী এবং এত যত্নশীল!
  প্রতিবার সে নিজের যত্ন নেয়।  আপনি যদি সমস্যাটি উল্লেখ করতে ভুলে যান, আপনার পকেট থেকে কাগজটি বের করুন এবং আমাকে কী করতে হবে তা বলুন।
  - পেপার দেখে কি বললে ভাই?
  -মাদম, আমার স্ত্রীর সম্পর্কে আমার সব মনে নেই।  সুতরাং আমি এটি কাগজে লিখেছিলাম।
  - আপনি স্বামী হিসাবে খুব যত্নশীল।  ধন্যবাদ.

  বার্সিকের সহকারী যখনই আমি আমার স্বামীর দায়িত্ব সম্পর্কে দীর্ঘ বক্তব্য দেওয়ার কথা ভাবেন তখন তাকে রোগীর সিরিয়ালটি মনে করিয়ে দেয়।

  ইয়াকগা, আমার কী হবে?  আমি একজন ডাক্তার.  সমাজ সংস্কারক নন।
  - কতদিন তোমার বিয়ে হয়েছে?
  -এক বছর.
  - বাচ্চা হওয়ার চেষ্টা করলাম?  বা আপনি কি সরাসরি লাইনে বাচ্চা চান (ওষুধ খাওয়া)?

  সুন্দরী চম্পা টেবিলে নখ ট্যাপ করে বললেন
  - ম্যাডাম, আমার আগে আমার দুটি মেয়ে আছে।  আমি এখন একটি ছেলে চাই।

  আমার মাথা অস্থায়ীভাবে কাটতে শুরু করে।  বিয়ের এক বছরের মাঝামাঝি সময়ে, আমি কীভাবে দু'টি সন্তান নিতে পারি?  সন্দেহ হচ্ছে চিকিত্সা বিজ্ঞানের উপর।

  সুন্দর চম্পাবতী ভেবে যথেষ্ট সদয় ছিল যে আমার মুখের মাঝখানে একটি মাছি couldুকতে পারে।
  - না, মানে ম্যাডাম, ওই দুটি মেয়ে আমার পাশে আছে।
  -ও তাই বলেছি।

  এই সময়ের মধ্যে আমি কালো এবং সাদা ছবির আশ্চর্য বুঝতে পেরেছি।  স্বল্প যত্নের কারণে স্বামী উলটে চেয়ারে বসে আছেন।  এবং সময়ে সময়ে স্ত্রী ঘনত্বের আরও কাছে আসতে চেষ্টা করছেন।

  আপাতত, মনোবিজ্ঞান চিকিত্সা বিজ্ঞানের চেয়ে আমার মধ্যে আরও উত্তেজনা সৃষ্টি করছে।

  কেশবতী চম্পা একটি ফ্যাশন হাউসের স্বত্বাধিকারী।
  বর্তমানে তার স্বামীর সাথে তালাকপ্রাপ্ত হয়ে এই কালো-সাদা সিনেমায় প্রবেশ করা।

  তবে তারা খুশি।  বছরের পর বছর বাচ্চা থাকুক।  আমি এটা ভেবে আনন্দিত হয়েছিলাম।

  পরের সপ্তাহে, একটি অন্ধকারযুক্ত ত্বক, ফ্যাকাশে চোখের মহিলা (ছদ্মনাম - চীন) প্রবেশ করলেন।  দুটি ছোট মেয়ে নিয়ে।  মেয়েরা কারা চড়ে যাবে তা নিয়ে প্রচুর লড়াই চলছে।  আমি তাদের দুই বোনকে দুই হাতে চকোলেট ধরে থামিয়েছিলাম।  আন্টির কাছ থেকে চকোলেট পাওয়ার পরে তারাবতী তাদের চোখে জ্বলজ্বল করে যা আমার সামনে তাদের মায়ের চোখের ম্লান আলো নিভিয়ে দেয়।

  - ম্যাডাম, আমি ঘুমাতে পারি না।  আমি খেতে পারি না।  অপছন্দ।

  হে আল্লাহ, এত লোকের খাবার আমার পছন্দ হয় না, কেন?

  -ওহ, আপনার বাইক ঠিক আছে?  গর্ভধারণের সম্ভাবনা নেই?

  আমার প্রশ্নে আধার হিমশীতল।  তার চোখের কোণে অশ্রু ঝলমল করে উঠল।

  - না, ম্যাম, এটা সম্ভব নয়।
  আমার স্বামী এখন আর আমার সাথে নেই।

  এই বলে ছোট্ট মেয়েটি দুজনকে জড়িয়ে ধরে হঠাৎ কাঁদতে চায়নি।

  আমি জানি যে এই সময়ে রোগীকে তার হাত ধরে কেবল অন্যদিকে চুপচাপ বসে থাকতে হবে।  কারণ চিকিত্সা করা রোগীর চোখে জল দেখা ঠিক হবে না।

  আমার কাজ ওষুধ লিখে দেওয়া।  আমি ওষুধ লিখে দিই।  চীন চলে।

  একদিন, অলৌকিকভাবে চম্পা এবং চীন একই দিনে সিরিয়ালটি পড়েছিল।

  যত্নশীল স্বামী চম্পার হাত ধরে ঘরে .ুকল।  লুটোপুতু ব্র্যান্ডের সাথে প্রেমের হাসি।  চম্পার ফর্সা গাল গুলো গোলাপী জ্বলজ্বল করছে।  আজও তারা মেডিকেল পেপার হাতে নিয়ে গন্তব্যে যায়।

  পিছনে হাহাকার আছে।

  পরবর্তী সিরিয়ালে, চীন প্রবেশ করে এবং তার দুটি ছোট পুতুলের হাত ধরে।  আজও চীনের পরাজিত ঠোঁট কাটতে থাকে।  বাচ্চারা আজ হাসে না, কথা বলবে না।

  কারণ তারা আজ বাবার কোলে ঝাঁপিয়ে উঠতে পারেনি।  তাদের চোখের কোণে অশ্রু রয়েছে।  চকোলেট আজ তাদের মন ভরে না।

  কারণ আজকাল স্বামীরা হাত বদল করেন।

  চীনের স্বামী ও হাত বদলে গেছে।

  চীনা স্বামী এখন চ্যাম্পার কেয়ারিং স্বামী।

  # যত্নশীল স্বামী

Post a Comment

0 Comments